একটা খুব ভালো কবিতা লেখার দু:সাহস আজো দেখাতে পারিনি। এমন একটি কবিতা লিখে কেন আজো আমার কৈশোরের মতো বিস্মিত হতে পারলাম না!
জীবনের প্রারম্ভে একজন কবি মাত্রই জেনেছি কাঁধে ঝোলানো ব্যাগ, মলিন পাঞ্জাবী, ঢিলেঢালা পাজামা, পায়ে চপ্পল, মুখে খোঁচা খোঁচা দাড়ি, সৌম্য-শান্ত..যেন ভীরু কোন প্রজাতি। বয়:সন্ধিকালে বিস্ময় নিয়ে দেখেছি এমন একটি প্রজাতির একটি মাত্র কবিতা বিশ্বকে ফাটিয়ে আন্দোলিত করছে, কাঁপিয়ে তুলছে দেশ, দুলছে মানুষ।
এমন একটি কবিতা লিখতে পারতাম যদি আমাকে আবার শৈশবে ফিরিয়ে নিতো। ইস্কুলের শরীরচর্চা ক্লাসে নিবেদিতা দিদিকে দেখতাম আর এক সঙ্গে গাইতাম..."হেই মারো, মারো টান্ হেইয়ো"।
এমন একটি কবিতা আমার সেই কৈশোরের দিনগুলোকে ফিরিয়ে দিতো নতুন করে চিনে নিতাম আবার আমাকে , আরও যারা ছিল তাদেরকে। মৃত্তিকার সেই সন্তানেরা আবার মিছিলে মিছিলে জন্ম নিতো, তাদের হাতেই ফিরিয়ে দেয়া যেতো আমাদের ব্যর্থতার ছেঁড়া চাদর-- এই আকালের দেশে।
আজো অপেক্ষায় আছি এমন একটি কবিতা লেখার আশায়, কবিতার একেকটি চারু শব্দ দিয়ে মৌলিক মানচিত্র গড়বো বলে। মানবের মাঝে গিয়ে দাঁড়াবো, মানবের কথা বলবো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
আজো অপেক্ষায় আছি
এমন একটি কবিতা লেখার আশায়,
কবিতার একেকটি চারু শব্দ দিয়ে মৌলিক মানচিত্র গড়বো বলে।
মানবের মাঝে গিয়ে দাঁড়াবো, মানবের কথা বলবো।... অনেক অনেক ভালো লাগলো ভাইয়া । আপনাকে ধন্যবাদ জানাই ... আমার কবিতায় আমন্ত্রণ রইল
মোঃ মহিউদ্দীন সান্তু
আজো অপেক্ষায় আছি
এমন একটি কবিতা লেখার আশায়,
কবিতার একেকটি চারু শব্দ দিয়ে মৌলিক মানচিত্র গড়বো বলে।
মানবের মাঝে গিয়ে দাঁড়াবো, মানবের কথা বলবো।
চমৎকার কবিতা, খুব ভালো লাগলো। অনেক ধন্যবাদ শ্রদ্ধেয় কবি, অগনিত শুভেচ্ছা ও শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।